মুশফিক বাদ, টেস্টের নতুন অধিনায়ক সাকিব

Last Updated: 10 December 2017

Bangladesh Cricket Board BCB has announced Shakib Al Hasan named as new Test captain. As well as deputy captain Mahamudullah. After South Africa tour there were a rumor that Musfiqur Rahim can loss Test captaincy. Finally BCB has terminated today. Whenever former head coach Singhe came in Bangladesh and submitted his report about South Africa tour. Instantly Board decided to replace the Test captain. Even deputy.

Now Bangladesh has two captain in Circket. One day international captain Mashrafee Bin Mortoza, Test and T20 captain Shakib Al Hasan. Very close to Sri Lanka tour in Bangladesh. So Shakib will start his new mission from this series.

মুশফিক বাদ, টেস্টের নতুন অধিনায়ক সাকিব

চন্ডিকা হাথুরুসিংহে অধ্যায় শেষ হওয়ার সঙ্গে সঙ্গে বাংলাদেশের ক্রিকেটেও দারুণ পরিবর্তন এসে গেল। আগের দিনই শেষ রিপোর্ট বিসিবির হাতে জমা দিয়েছেন হাথুরু। যাওয়ার আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে নিজের পদত্যাগের জন্য বাংলাদেশ দলের সিনিয়র ক্রিকেটারদের ওপর সব দায়ভার চাপিয়ে দিলেন তিনি।

মুশফিক বাদ, টেস্টের নতুন অধিনায়ক সাকিব

পরদিনই অর্থাৎ আজ বিসিবির কার্যনির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত নেয়া হলো বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক আর মুশফিকুর রহীম নন। নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন সাকিব আল হাসান। তার সঙ্গে সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন মাহমুদউল্লাহ রিয়াদ।

গত মার্চে শ্রীলঙ্কা সফরেই টি-টোয়েন্টি অধিনায়কের দায়িত্ব ছেড়েছিলেন মাশরাফি বিন মর্তুজা। এরপরই সাকিবকে সংক্ষিপ্ততম ভার্সনের জন্য অধিনায়ক নির্বাচন করা হয়। এবার তাকে দেয়া হলো টেস্ট ফরম্যাটের দায়িত্বও। তিন অধিনায়কের অবস্থান থেকে দুই অধিনায়কে নেমে এলো বাংলাদেশ।

আরও পড়ুনঃ বাবা হচ্ছেন মুশফিক !!

দক্ষিণ আফ্রিকা সিরিজের মাঝে সংবাদ সম্মেলনে কোচের বিপক্ষে কিছু বিতর্কিত কথা বলছিলেন মুশফিকুর রহীম। আর তা পছন্দ হয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। তখন থেকেই তাকে টেস্ট অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হবে বলে জোর গুঞ্জন ছিল। অবশেষে সেই গুঞ্জন সত্যি হলো। টেস্ট দলের অধিনায়কের পদ হারিয়েছেন মুশফিক। তার বদলে এই সংস্করণের অধিনায়ক করা হয়েছে সাকিব আল হাসানকে। টি-টুয়েন্টির পর টেস্টেও বাংলাদেশকে নেতৃত্ব দেবেন বিশ্বসেরা এই অল রাউন্ডার।

অধিনায়ক বদলেছে। বদলেছে সহ অধিনায়ক তামিম ইকবালের ভূমিকাও। সেখানে এখন মাহমুদউল্লাহ। যাকে কদিন আগেও টেস্ট দল থেকে ছুড়ে ফেলা হয়েছিল। কিন্তু প্রশ্ন হলো অধিনায়ক কেন বদলালো বিসিবি? সেই প্রশ্নের জবাবে বোর্ড প্রধান পাপনের জবাব, আসলে মুশফিকের কাছ থেকে তার ব্যাটিংয়ের সেরাটা বের করে আনতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তারা। তারপরও প্রশ্ন উড়ে আসে। এছাড়া আর কোনো কারণ কি আছে? পাপন তা বললেন না। শুধু এইটুকু জানিয়ে দিলেন, অনেক কিছুই এভাবে প্রকাশ্যে বলা যায় না। সামনের মাসেই শ্রীলঙ্কা দল আসবে বাংলাদেশে। সেখান থেকেই শুরু হবে সাকিব ও মাহমদউল্লাহর টেস্ট অধিনায়কত্ব ও সহ-অধিনায়কত্বের দ্বিতীয় অধ্যায়।

Add comment

Your email address will not be published. Required fields are marked *

ads with bdteletalk

Latest Comments

  • M R Kabir Jony
    assa field assistant ar admit ki akno sare ni?? teletalk diya tk pathaicilam.
  • Jihad
    9 er admission result kobe hobe
  • Abubokor seddik
    Sir amr admit card abong user I'd asa kintu sir 14/1/18 sms asar kotha kintu kon
  • salwa afrin
    amr user id & password ar sms ta delet hoia gecy... so ki vaby admit downlo
  • md moksedul islam
    honourable sir.......... ami admit card paichi kintu amar admit card a je venue
  • Md.Asaduzzaman
    amar ID password thik ase kinto ami admit card download kote parsi na .
  • MD.ABDUL MOTTALIB
    AMAR SIM SHOHO PHONE HARAIYA GECE AMI AKHON PASSWERD PAIBO KIVABE PLEASE DOYA K
  • Sumiya Katun
    Ruselt
  • Sahed
    আমি এডমিড কার্ড ডাউনলোড করতে প
  • Sahed
    How to make a Dgnm Admit Card Downlod
About Us | Advertise with Us | Terms of Service | Privacy Policy | Contact Us
© 2018 All Rights Reserved.